1. gazisalahuddin93@gmail.com : Gazi Salahuddin : Gazi Salahuddin
  2. ksbrujmon@gmail.com : manacusa :
রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০২:৩২ অপরাহ্ন
সদ্য সংবাদ
চাঁদপুরে করোনার যন্ত্রণা সইতে না পেরে আত্মহত্যার চেষ্টা হাজীগঞ্জ পার্থ সারথি দেবনাথ (অনিক) এর পঞ্চম প্রয়াণ স্মৃতি স্বরণে অনুদান প্রদান একদিনে সর্বোচ্চ মৃত্যু ২৪৭ জন, রোগী শনাক্তেও রেকর্ড হাজীগঞ্জে ছাত্রলীগ নেতা জে এইচ নিরুর জন্মবার্ষিকী উদযাপিত হাজীগঞ্জ পৌর ৬নং ওয়ার্ড যুবসমাজের উদ্যোগে প্রীতি ফুটবল খেলা অনুষ্ঠিত হাজীগঞ্জ লকডাউনের প্রথম দিনে ভ্রাম্যমান আদালতে ২৮ মামলা হাজীগঞ্জ লকডাউনের প্রথম দিনে ভ্রাম্যমান আদালতে ২৮ মামলা চাঁদপুরে ফেরিঘাটেই মারা গেল ২০ গরু বীর মুক্তিযোদ্ধা আব্দুল হালিম পাটোয়ারীর ইন্তেকাল ।। রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হাজীগঞ্জে সূর্যের হাসি ক্লিনিকে ভয়াবহ জালিয়াতি

হাজীগঞ্জ উপজেলায় চার পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর ঘর উপহার

মো.মাঈনুদ্দীন মিয়াজী
  • Update Time : শনিবার, ১৯ জুন, ২০২১
  • ৯১ Time View

মুজিব শতবর্ষ উপলক্ষে হাজীগঞ্জ উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের পুর্নবাসন করতে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘরের চাবি পাবে চারটি পরিবার।

রবিবার (২০ জুন) সকালে মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন ‘ক’শ্রেণীর পরিবার, ২য় পর্যায়ের পুনর্বাসন ও গৃহ নির্মাণ প্রকল্পের গৃহহীন পরিবারকে উপজেলা প্রশাসনের আয়োজনে মোহাম্মদপুর গ্রামের চারটি পরিবারকে ঘরের চাবি প্রদান করবেন।

ঘরের আওতাধীন আছে যে চারটি পরিবার তারা হল মোহাম্মদপুর গ্রামের ৯নং গন্ধব্যপুর (উঃ) মোঃ আশেক আলী ছেলে মোঃ ফারুক হোসেন। একই ওয়ার্ডের মোঃ আমির হোসেনের ছেলে মোঃ সোহেল এবং আহসান হাবীব পাটোয়ারী স্ত্রী জাহিদা বেগম। ৬নং গন্ধব্যপুর ( উঃ) সেলিম মিয়া ছেলে মোঃ ইমাম হোসেন।

হাজীগঞ্জ উপজেলার মুজিব বর্ষ উপলক্ষে সকল ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ” ক” শ্রেণীর ৫ টি পরিবারকে ১ম পর্যায়ে পুনর্বাসন করা হয়েছে এবং ২য় পর্যায়ে বাকি চারটি পরিবারের পুনর্বাসন কার্যক্রম আজ শেষ হবে।” ক”শ্রেণীর পরিবার সংখ্যা ১০৫ টি, এই পর্যন্ত পুনর্বাসন করা হয়েছে ৯ টি পরিবারকে, তার মধ্যে বাকি আছে ৯৬ টি পরিবার।

অবশিষ্টদের পুনর্বাসন করার জন্য উদ্যোগসমূহ সুনির্দিষ্টভাবে উল্লেখ করবেন এবং ৩০ অক্টোবরের মধ্যে ১৪ টি ঘরের মধ্যে ৬ টি ঘর দ্বিতীয় পর্যায়ে বরাদ্দ হয়। তারমধ্যে ৩০ ডিসেম্বর মধ্যে ৮২টি ঘর পাবে।

২য় পর্যায়ে ৬ টি পরিবারের পুনর্বাসনের জন্য সুহিলপুর মৌজা বিএস১৩৭৯ দাগে ০.১০ একর জমিতে এবং কীর্তনখোলা মৌজার বিএস১০৫ দাগে ০.০২ একর জমিতে মাটি ভরাটের কাজ সম্পন্ন হয়েছে।
মৈশাইদ মৌজায় বিএস ৩৭০৫ দাগে ০.৬১ একর কৃষি খাস জমি ৭/৮ ফুট এখনই ভরাট করা হলে ডিসেম্বর নাগাদ ৩০টি পরিবারকে পুনর্বাসন করা যাবে।
ভাওরপাড় মৌজার বিএস ২৬২ দাগে ০.৫৬ একর কৃষি খাস জমি ৭/৮ ফুল এখনই ভরাট করা হলে ডিসেম্বরের মধ্যে ২৮ টি পরিবারকে পুনর্বাসন করা যাবে।
কীওনখোলা মৌজার বিএস ১০৫ দাগে ০.০৪ একর কৃষি খাস জমি অক্টোবর নাগাদ দুইটি পরিবারকে পুনর্বাসন করা যাবে।
সোনাইমুড়ী মৌজার বিএস ৩৯৩ দাগে ০.১২ একর অকৃষি খাসজমিতে অক্টোবর নাগাদ ছটি পরিবারকে পুনর্বাসন করা যাবে।

বাকি ২৪ টি পরিবারকে সরকারিভাবে জায়গা ক্রয় করা গেলে ডিসেম্বর নাগাদ পুনর্বাসন করা যেতে পারে বলে জানিয়েছেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 manabsamaj
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarmanabsom23