1. gazisalahuddin93@gmail.com : Gazi Salahuddin : Gazi Salahuddin
  2. ksbrujmon@gmail.com : manacusa :
বুধবার, ২৩ জুন ২০২১, ১২:৩১ অপরাহ্ন
সদ্য সংবাদ
আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রকৌশলী মোহাম্মদ হোসাইনের শুভেচ্ছা সুবিধাবঞ্চিত ও ছিন্নমূল শিশুদের নিয়ে ‘আম উৎসব’ ৫০ টাকায় রোগী দেখার ঘোষণা দিয়ে শাহরাস্তির উয়ারুক বাজারে মেডিল্যাব হসপিটাল এন্ড ট্রমা সেন্টার উদ্বোধন হাজীগঞ্জে সারফেস ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট’র শুভ উদ্বোধন আধুনিক হাজীগঞ্জের রূপকার মেয়র লিপন হাজীগঞ্জ উপজেলায় চার পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর ঘর উপহার চাঁদপুরে ই-ট্রাফিক প্রসিকিউশন ফাইন পরিশোধ করা যাবে উপায়-এ হাজীগঞ্জে বকেয়া ভাতার দাবীতে পিটিআই প্রশিক্ষণার্থী শিক্ষকদের মানববন্ধন হাজীগঞ্জে ভূমিহীন ও গৃহহীনদের পুর্নবাসন বিষয়ে উপজেলা প্রসাশনের প্রেস কনফারেন্স আজ চাঁদপুর জেলা প্রেসক্লাবের আজীবন সদস্য সাংবাদিক হৃদয় এর মায়ের ১ম মৃত্যু বার্ষিকী

করোনায় স্বাস্থ্যবিধি গুরুত্বহীন, ঈদ কেনাকাটায় ব্যস্ত সকল মানুষ

গাজী সালাহউদ্দিন
  • Update Time : মঙ্গলবার, ১১ মে, ২০২১
  • ৫১ Time View

করোনার দ্বিতীয় ঢেউয়ে যখন আক্রান্ত ও মৃতের সংখ্যা উদ্বেগজনক, ঠিক তখন স্বাস্থ্যবিধিকে গুরুত্ব না দিয়ে ঈদ কেনাকাটায় ব্যস্ত হয়ে পড়েছে সকল শ্রেণীর মানুষ। দেশে অন্যান্য শহরের বাজার ও শপিংমলের মত একই চিত্র দেখা গেছে হাজীগঞ্জ বাজারের বিভিন্ন দোকান ও শপিংমলে।সরেজমিনে গিয়ে দেখা গেছে বাজারে দোকান গুলোর মধ্যে ঈদ কেন্দ্রিক কেনাকাটায় ব্যস্ত থাকলেও করোনায় প্রাদুর্ভাবের বিষয়ে কোন সচেতনতা নেই মানুষের মধ্যে। কেউ কেউ নামমাত্র মাস্ক ব্যবহার করলেও সামাজিক দূরত্ব বলে কিছুই মানছে না ক্রেতা-বিক্রেতা কেউই।

দেশের দ্বিতীয় পর্যায়ে যখন করোনা আক্রান্ত মৃতের সংখ্যা হু হু করে বাড়ছে ঠিক এমন সময় সরকার লকডাউন ঘোষণা করে। প্রথম সপ্তাহে আইন প্রয়োগকারী সংস্থা কড়াকড়ি আরোপ করলেও একটা পর্যায়ে এসে মানুষকে ঠেকানো প্রশাসনের পক্ষে কঠিন হয়ে পড়ে। দ্বিতীয় সপ্তাহে লকডাউন ঘোষণা করলেও কোনো কোনো প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রতিবাদের মুখে লকডাউন নামে থাকলেও বাস্তবে তা শিথিল করে দেওয়া হয়। তবে সরকারের পক্ষ থেকে স্বাস্থ্য বিধি মানার বিষয়ে কিছু শর্ত আরোপ করলেও তা মানার বালাই পর্যন্ত দেখা যায়নি। এক্ষেত্রে ঈদের কেনাকাটায় মহিলাদের অনেকটাই বেপোরোয়া হতে দেখা গেছে। গত ১৫ রমযানের পর থেকে বাজারের প্রতিটি দোকানে শপিংমলে দেখা গেছে মহিলাদের উপচে পড়া ভিড়। কোন কোন দোকানে দু’জন পুরুষ ক্রেতা থাকলে তার বিপরীতে কমপক্ষে ১২ জন মহিলা ক্রেতা দেখা গেছে।করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা উদ্বেগজনক হারে বৃদ্ধির সময় বাজারে মহিলাদের বেপরোয়া এমন উপস্থিতি ইতিবাচক হিসেবে নেননি সচেতন মহল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 manabsamaj
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarmanabsom23